

বিদ্যুৎ খাতে ‘সার্ভিস এক্সেলেন্স ফ্রেমওয়ার্ক গঠন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন।
বিদ্যুৎ খাতে গ্রাহক সেবার মান বৃদ্ধির লক্ষ্যে “ফর্মুলেশন অফ সার্ভিস এক্সেলেন্স ফ্রেমওয়ার্ক” শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। আজ (রবিবার) বিদ্যুৎ ভবনের মুক্তি হলে বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (বিপিএমআই) এর উদ্যোগে আয়োজিত তিনদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস বলেন, বর্তমান সরকার নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে ব্যাপক বিনিয়োগ করেছে। বিদ্যুৎ খাতের পুরোপুরি সুফল পেতে হলে আমাদের গ্রাহক সেবার মানও বৃদ্ধি করতে হবে। গ্রাহক সেবা ভাল না হলে বিদ্যুৎ খাতের এত বিনিয়োগ, এত অর্জন সবই ব্যর্থতায় পর্যবসিত হবে। তিনি আন্তরিকতা ও মমতার সাথে গ্রাহকদের সেবা প্রদানের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান। তিনি বলেন, বাঙালীরা প্রকৃতিগতভাবেই একে অপরের প্রতি সহানুভূতিশীল। গ্রাহক সেবায় আমাদের এই সংষ্কৃতিকে অন্তর্ভুক্ত করতে পারলে বিশ্বে আমরা রোল মডেল হতে পারি বলে তিনি মন্তব্য করেন।
কর্মশালার উদ্দেশ্যের মধ্যে রয়েছে বিদ্যুৎ খাতের জন্য সার্ভিস এক্সেলেন্স ফ্রেমওয়ার্ক গঠন, মানসম্মত গ্রাহক সেবা নির্ণয় করা, গ্রাহককে সম্মান জানানো এবং সহানুভূতির সঙ্গে তাদের অভিযোগ নিষ্পত্তি করা, গ্রাহকের সঙ্গে দ্বন্দ্ব নিরসন ও গ্রাহক সন্তুষ্টিতে বিভিন্ন পদ্ধতির ব্যবহার, গ্রাহকের অসন্তুষ্টির কারণ নির্ণয় ও সমাধান ইত্যাদি।
অনুষ্ঠানে বিশেষ অতিথ হিসেবে বক্তব্য রাখেন বিউবো চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ ও আরইবি চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট এর রেক্টর ও অতিরিক্ত সচিব মো. মাহবুব-উল-আলম, এনডিসি।